বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

গুজবের গজবে হবিগঞ্জবাসীর একরাত

এম সাজিদুর রহমান, হবিগঞ্জ : করোনা ভাইরাস (১৯) মাহামারি ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। আমাদের মাতৃভূমিতেও এ ভাইরাসের সংক্রমণ। তাই সরকারি – বেসরকারি পর্যায়ে গ্রহণ করা হয়েছে নানা পদক্ষেপ। জাতিকে এ মহামারী থেকে রক্ষার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে প্রশাসনকে সহায়তার জন্য। ভাইরাস সংক্রমণের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে শপিং মল, অফিস আদালতসহ গণপরিবহন। নিয়ন্ত্রণে আনা হয়েছে জনসমাগম এলাকা।

এরই মাঝে বৃহস্পতিবার রাত ১০ টায় ছড়িয়ে পড়ে মহাগুজব। স্যোসাল মিডিয়াসহ মোবাইল ফোনে ছড়িয়ে পড়ে সারাদেশে এক যোগে আজান দিতে। সেই গুজবের ব্যাপকতা চলছে গভীর রাত পর্যন্ত। কেউ বলছেন রাত ১২ টায় ভূমিকম্প হবে। সৌদি আরবে ভূমিকম্পে ভেঙে পড়ছে দালান ইত্যাদি।
অথচ চট্রগ্রামের যে হুজুরের নাম ভাঙ্গিয়ে গুজব রটানো হয়েছে তিনি লাইবে এসে আজান দেওয়ার নির্দেশনা অস্বীকার করেছেন।

হবিগঞ্জের এক শিশু জন্মের পর মৃত্যুর আগে বলে গেছে কালোজিরা আর গোল মরিচ খেলে ভাল হবে করোনা ভাইরাস এরও কোন ভিত্তি নেই। এজাতীয় বিভ্রান্তিমূলক অনেক গুজবে আতঙ্ক ছড়িয়ে পড়েছে হবিগঞ্জ জেলায়। গোজবে আতঙ্কিত মানুষ কোন আলেম ওবামার কথাও শুনতে চান না কি এক অদ্ভুত কান্ড। রাত ১০ টা থেকে জেলার বিভিন্ন মসজিদে উচ্চারিত হয় আজান। রাত ১২ টার পর শুরু হয় মিছিল। অনেক মন্দিরেও উচ্চারিত হয় উলুধ্বনি। সর্বত্র এক বিভীষিকাময় অবস্থা।

তবে এব্যাপারে উলামায়ে কেরামগণের সুস্পষ্ট একটা ভাষা প্রচার হলে গুজব থেকে বাচতে পারব আমরা। যদিও কিছু কিছু আলেম তাৎক্ষণিক এর ভিত্তি বা কারণ নিয়ে সংক্ষিপ্ত সর্তকবাণী স্যোসাল মিডিয়ায় পোস্ট করেছেন। এরপও কেউ এ দিকে কর্নপাত না করে উন্মাদনায় মেতে উঠেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com